আজকের দিন তারিখ ১৭ নভেম্বর, ২০১৮ ইং, শনিবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী, রাত ১০:১০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, শিক্ষা শিক্ষক নিবন্ধন পরীক্ষায় নকল, বহিষ্কার ২

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় নকল, বহিষ্কার ২


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০১৭ , ৭:৪৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,শিক্ষা


শিক্ষক হওয়ার আশায় নিবন্ধন পরীক্ষা দিতে এসে নকল করার অভিযোগে যশোরে একই কেন্দ্র থেকে দুইজন বহিষ্কার হয়েছেন। বহিষ্কৃত পরীক্ষার্থীর একজন স্কুল পর্যায়ে এবং অপরজন কলেজ পর্যায়ের পরীক্ষায় অংশগ্রহণ করেন। সরকারি সিটি কলেজে এই ঘটনা ঘটে।

এছাড়া শুক্রবার অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে মোট অনুপস্থিত ছিল ৩ হাজার ৯শ’ ৫৮ জন।

জেলা শিক্ষা অফিস সূত্র জানিয়েছে, শুক্রবার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আলাদাভাবে দুই শিফটে পরীক্ষা নেয়া হয়েছে। সকালে স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়, আর বিকেলে নেয়া হয়েছে কলেজ পর্যায়ের পরীক্ষা।

সকালের শিফটে স্কুল শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ২৯টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ২৪ হাজার ৫ শ’৩৮ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২১ হাজার ৮০৪ জন। অনুপস্থিত ছিল ২ হাজার ৭৩৪ জন শিক্ষার্থী।

আর এ পরীক্ষায় সরকারি সিটি কলেজ কেন্দ্রে এক শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। কলেজ পর্যায়ে ১০টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ১৩ হাজার ১১৯ জন। তার মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১১ হাজার ৮৯৫ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ২২৪ জন শিক্ষার্থী। আর এ পরীক্ষায়ও সিটি কলেজ কেন্দ্রে থেকে ১ শিক্ষার্থী বহিষ্কার হন।

জেলা শিক্ষা অফিসার আমিনুর ইসলাম টুকু জানান, ‘পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের কারণে সিটি কলেজ কেন্দ্রের ওই দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। তবে কোথায়ও কোন বিশৃঙ্খলা ঘটেনি। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।’

আপনাদের মতামত প্রকাশ করুন