আজকের দিন তারিখ ২৩ জানুয়ারি, ২০১৮ ইং, মঙ্গলবার, ১০ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:০২
সর্বশেষ সংবাদ
খেলাধুলা, প্রধান সংবাদ ভারতকে হারিয়ে সাফ কিশোরী ফুটবলে প্রথম চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে হারিয়ে সাফ কিশোরী ফুটবলে প্রথম চ্যাম্পিয়ন বাংলাদেশ


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৪, ২০১৭ , ৩:৪৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধুলা,প্রধান সংবাদ


সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শক্তিশালী ভারতের বিপক্ষে দারুণ জয় পেয়েছে লাল-সবুজের দল। তাদের ১-০ গোলে হারিয়ে আসরের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

আজ রোববার কলমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচে বাংলাদেশের জয়ে একমাত্র গোলটি করে শামসুন্নাহার। ম্যাচের ৪২ মিনিটে জটলা থেকে লক্ষ্যভেদ করে প্রতিশ্রুতিশীল এই স্ট্রাইকার। অবশ্য এর আগে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। মাহমুদা খাতুনের শট জালে জড়িয়েও ছিল। কিন্তু বিধিবহির্ভূত বলে রেফারি গোলটি বাতিল করে দেন।

৩০ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ফরোয়ার্ড তহুয়া খাতুন প্রতিপক্ষের বিপদ সীমানায় ঢুকেও পড়েছিল। কিন্তু তার বাড়ানো বলে কেউ পা ছোঁয়াতে পারেনি বলেই বল জালে জড়াতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও সে ধারাবাহিকতা ধরে রাখে বাংলাদেশের মেয়েরা।  ১২ দারুণ বাংলাদেশের একটি সহজ প্রচেষ্টা ব্যর্থ হয়। আঁখি খাতুনের শট ভারতীয় গোলরক্ষক রখে দেয়।

চার মিনিট পর তহুরা খাতুন সহজ সুযোগ হাতছাড়া করে। দুই ডিফেন্ডার ও গোলরক্ষকে কাটিয়ে খালি পোস্টেও বল পাঠাতে পারেনি সে। শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগে শামসুন্নাহার আরো একটি সুযোগ হাতছাড়া করে। এমনি করে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করায় ব্যবধান বড় করতে পারেনি স্বাগতিক দলের মেয়েরা।

ফিফা র‍্যাংকিংয়ে বেশ এগিয়ে আছে ভারত। তারা আছে ৫৭তম স্থানে। অথচ ১০০তম স্থানে থাকা বাংলাদেশের কাছে এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে তারা। এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের তিন গোলে হারিয়েছিল স্বাগতিক দলের মেয়েরা।

আসরে বাংলাদেশ অপরাজিত থেকেই এই শিরোপা জিতে বাংলাদেশ। লিগের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে হারিয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে ভুটান ৩-০ গোলে হারায় লাল-সবুজের দল। আর ভারত ৩-০ গোলে ভুটানকে এবং নেপালকে ১০-০ গোলে হারালেও স্বাগতিক বাংলাদেশের কাছে হেরে যায়।

আপনাদের মতামত প্রকাশ করুন