আজকের দিন তারিখ ১৬ জুলাই, ২০১৮ ইং, সোমবার, ১ শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ২ জিলক্বদ, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:৫৩
সর্বশেষ সংবাদ
খেলাধুলা, জাতীয় টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সুজন

টাইগারদের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সুজন


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৫, ২০১৭ , ৮:৩০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধুলা,জাতীয়


ঢাকা টেলিগ্রাফ: আগামী মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এর আগে ত্রিদেশীয় সিরিজ। কিন্তু এর আগেই কোচের পদ ছেড়ে টাইগারদের বিপদে ফেলেছেন চান্ডিকা হাথুরুসিংহে। স্বল্প সময়ে কোনো কোচ নিয়োগ দিতে পারেনি বাংলাদেশ। ফলে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন খালেদ মাহমুদ সুজন। উপাধি ভিন্ন হলেও মূলত কোচের দায়িত্বটাই পালন করতে হবে তাকে। বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন সুজন।

বেশ কিছু দিন থেকেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিল অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হবে সুজনক। তবে ঠিক তা না হলেও একটু ভিন্ন নামে তাকে আনা হয় টাইগারদের ডেরায়।

সুজনের ভাষায়, ‘একরমভাবে যদি বলা হয়- হেড কোচ নাই এই সিরিজে, কিন্তু দায়িত্বটা ওইরকমই হবে। হয়তোবা কোচের পরিবর্তে নামটা পরিবর্তন হবে, টেকনিক্যাল ডিরেক্টর হবে। কাজটা ওইরকমই থাকবে।’

এর আগেই বাংলাদেশ দলকে জেমি সিডন্সের আমলে সহকারী কোচ ছিলেন তিনি। তবে পরবর্তীতে সরে দাঁড়ান। এছাড়াও দীর্ঘদিন থেকেই বাংলাদেশ দলের ম্যানেজার হিসেবে নিযুক্ত আছেন তিনি।

যে পদেই থাকেন নিজের কাজটা শতভাগ শততা দিয়েই করা চেষ্টা করেন বলে জানালেন বাংলাদেশের সাবেক এ অধিনায়ক।

তিনি বলেন, ‘যখনই আমাকে বাংলাদেশ ক্রিকেটের কোনো দায়িত্ব দেয়া হয়েছে, আমি চেষ্টা করি সেটা ঠিকভাবে করতে। আর আমার কাছে পদ বা রোল সেটা গুরুত্বপূর্ণ না। বাংলাদেশ টিমের জন্য কাজ করি এটাই সবচেয়ে বড় জিনিস। এটা আমার জন্য একটা সুযোগ। আমি এই সুযোগ দুই হাতে লুফে নিব। আমার যতটুকু সামর্থ্য আছে, ক্রিকেট জ্ঞান আছে, কোচিং জ্ঞান আছে সেটা অবশ্যই এই সিরিজে কাজে লাগাব।’

শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ও দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর আগে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজও খেলবে টাইগাররা। বর্তমানে এ দুই প্রতিপক্ষের চেয়ে শক্তিশালী বাংলাদেশ। তাই নতুন দায়িত্ব পেলেও আসন্ন সিরিজে ভালো সাফল্য পাবেন বলেই আশা সুজনের।

আপনাদের মতামত প্রকাশ করুন
Tags: