আজকের দিন তারিখ ২৬ এপ্রিল, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ শাবান, ১৪৩৯ হিজরী, রাত ১১:০৪
সর্বশেষ সংবাদ
খেলাধুলা, প্রধান সংবাদ ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে চান নেইমার

ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে চান নেইমার


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৬, ২০১৮ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: খেলাধুলা,প্রধান সংবাদ


২০০২ সালে রোনাল্ডো, রিভালদো, রোনালদিনহোদের হাত ধরে নিজেদের পঞ্চম শিরোপা জেতে ব্রাজিল। এক এক করে কেটে গেছে ১৬ বছর। এরপর ঘরের মাঠে ২০১৪ সালে বিশ্বকাপ অভিজ্ঞতা সুখকর ছিল না নেইমারেদের। তবে সময় বদলে গেছে। দরজায় কড়া নাড়ছে আরেকটি বিশ্বকাপ। দেশকে বিশ্বকাপের এ শিরোপা এনে দিতে প্রস্তুত দলটির সেরা তারকা নেইমার।

এক সাক্ষাৎকারে নেইমার বলেন, চার বছর আগের সঙ্গে বর্তমানের পার্থক্যটা বোঝানো কঠিন। কিন্তু আমি মনে করি এখন আমি আরও অভিজ্ঞ, অধিক বিচক্ষণ, আরও বেশি পরিণত। কারণ আমি জানি বিশ্বকাপ কেমন হতে পারে। তাই ২০১৮ সালের নেইমার জুনিয়র ২০১৪ সালের নেইমার জুনিয়রের চেয়ে ভালো।

বাছাইপর্ব থেকে সবার আগে চূড়ান্ত পর্বের টিকিট কাটে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০১৮ ওয়ার্ল্ডকাপ মিশনে ফেভারিটসহ কারা বিস্ময় উপহার দিতে পারে সেটিও তুলে ধরেছেন নেইমার, আমি মনে করি বরাবরের মতো সুপরিচিত সেরা দলগুলো ফেভারিট। তাদের মধ্যে অন্যতম ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, স্পেন, আর্জেন্টিনা। সারপ্রাইজের দিক থেকে বেলজিয়ামের চমৎকার একটি স্কোয়াড রয়েছে এবং তারা এই বিশ্বকাপে চমক দেখাতে পারে। সালাহ একজন অসাধারণ খেলোয়াড় যে বিশ্বকাপ আসরে পার্থক্য গড়ে দিতে পারেন।

উল্লেখ্য, ফুটবল শ্রেষ্ঠত্বের গত আসরে পাঁচ ম্যাচে চারটি গোল করেছিলেন নেইমার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ইনজুরির শিকার হয়ে জার্মানের বিপক্ষে মাঠে নামা হয়নি তার। ওই ম্যাচেই জার্মানির কাছে ৭-১ গোলে হারের হতাশায় অশ্রুসিক্ত হয়ে মাঠ ছাড়ে সেলেকাওরা।

আপনাদের মতামত প্রকাশ করুন