আজকের দিন তারিখ ২৩ জানুয়ারি, ২০১৮ ইং, মঙ্গলবার, ১০ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৪:০৪
সর্বশেষ সংবাদ
আজকের সংবাদ, প্রধান সংবাদ দর বাড়ার কারণে ৪ কোম্পানিকে ডিএসই‘র শোকজ

দর বাড়ার কারণে ৪ কোম্পানিকে ডিএসই‘র শোকজ


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৭, ২০১৮ , ১:০৫ অপরাহ্ণ | বিভাগ: আজকের সংবাদ,প্রধান সংবাদ


ঢাকা টেলিগ্রাফ: শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। গত সপ্তাহে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং: গত তিন কার্যদিবস যাবৎ টানা বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ২৭ ডিসেম্বর, ২০১৭ এ কোম্পানিটির শেয়ার দর ছিল ১৭.০০ টাকা।  আর ২ জানুয়ারি, ২০১৮ লেনদেন হয়েছে ২০.৩০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৩.৩০ টাকা বা ১৯.৪১ শতাংশ।

দুলামিয়া কটন মিলস: গত ২৭ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার দর টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ২৫ টাকা ২০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৩১ টাকা ৬০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: গত ১৮ ডিসেম্বর থেকে কোম্পানিটির শেয়ার দর টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ৪০ টাকা ২০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ৪৯ টাকা ২০ পয়সা পর্য়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

বঙ্গজ লিমিটেড: গত ২১ ডিসেম্বর, ২০১৭ থেকে কোম্পানিটির শেয়ার দর টানা বেড়ে চলেছে। গত ২১ ডিসেম্বর, ২০১৭ এ শেয়ারের দর ছিলো ১৫৬.৪০ টাকা। আর ১ জানুয়ারি, ২০১৮ এ শেয়ারের লেনদেন হয়েছে ১৮৪.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৮.৪০ টাকা বা ১৮.১৬ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

আপনাদের মতামত প্রকাশ করুন