আজকের দিন তারিখ ২৩ জানুয়ারি, ২০১৮ ইং, মঙ্গলবার, ১০ মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ৫ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, বিকাল ৩:৫১
সর্বশেষ সংবাদ
শেয়ার বাজার ১১ জানুয়ারি থেকে দ্বিতীয়বারের মতো পুঁজিবাজার মেলা শুরু

১১ জানুয়ারি থেকে দ্বিতীয়বারের মতো পুঁজিবাজার মেলা শুরু


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১১, ২০১৮ , ৪:৫৫ অপরাহ্ণ | বিভাগ: শেয়ার বাজার


ঢাকা টেলিগ্রাফ:  আগামী ১১ জানুয়ারি থেকে দ্বিতীয়বারের মতো জেলায় জেলায় পুঁজিবাজার মেলা শুরু হতে যাচ্ছে।দেশের উন্নয়নে সরকারের গৃহীত উদ্যোগ গ্রহণ ও উন্নয়ন সম্পর্কিত তথ্য জনগণের কাছে তুলে ধরতে এ মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। আর এ মেলায় অংশগ্রহণ করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জে কমিশন। আজ বুধবার বিএসইসির এক প্রেস বিজ্ঞপ্তি হতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩ দিন ব্যাপী এ মেলায় বিএসইসির পক্ষ থেকে পুঁজিবাজারের সামগ্রিক উন্নয়ন ও বিনিয়োগ ব্যবস্থা তুলে ধরা হবে। সকল স্টেক হেল্ডারদের সহযোগিতায় এ উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে।এ উন্নয়ন মেলায় অংশগ্রহণের মাধ্যমে প্রান্তজনের মধ্যে পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা, শিল্প উন্নয়নে পুঁজির উত্তোলন এবং বিনিয়োগ সম্পর্কিত স্বচ্ছ ধারণা প্রদানে ভূমিকা রাখবে বলেেআশা প্রকাশ করছে বিএসইসি।

 

দেশের ৮টি বিভাগীয় শহর ও ৫টি জেলা সহ মোট ১৩টি স্থানে এবারের মেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ১৩টি জেলা প্রশাসককবৃন্দের নিকট পত্র প্রেরণ করা হবে। জেলাগুলো হলো- ঢাকা, চট্রগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, ময়মনসিংহ, বরিশাল, নরসিংদি, কুমিল্লা, নোয়াখালী (চৌমুহনী), নারায়নগঞ্জ এবং গাজীপুর অনুষ্ঠিত হবে।

“দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রার পুঁজিবাজার” এ উদ্দেশ্যকে সামনে রেখে মূল প্রতিবাদ্য বিষয়ে “অর্থনিতিক উন্নয়নে প্রযুক্তি” নির্ধারণ করা হয়েছে। মেলায় অংশগ্রহণ, সরকারের সাফল্য বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা এবং মেলাকে সাফল্য মন্ডিত করার লক্ষ্যে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান আহবায়ক ও উপ-পরিচালক মো: জোবায়ের উদ্দিন ভুইয়াকে সদস্য সচিব এবং পুঁজিবাজারের অন্যান্য অংশীদারদের নিয়ে একিটি কমিটি গঠন করা হয়েছে।কমিটি মেলা সংক্রান্ত যাবতীয় কার্যাক্রম পরিচালনা করবে।

আপনাদের মতামত প্রকাশ করুন