নতুন দল গঠন করবেন আয়েশা গুলেলাই

পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দেবেন বহুল আলোচিত এমপি আয়েশা গুলেলাই।

তিনি বলেছেন, নিজেই তিনি একটি রাজনৈতিক দল গঠন করবেন। তার নাম দেবেন পিটিআই গুলেলাই। পিটিআই প্রধান ইমরান খান ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহসভাপতি, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে তিনি খাইবার-পখতুনখাওয়া এবং করাচির চোর বলে অভিহিত করেছেন। একই সঙ্গে দেশে আসন্ন জাতীয় নির্বাচনে তাদের ভোট না দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আয়েশা।

এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।

আয়েশা গুলেলাইকে অশালীন ভাষায় এসএমএস করেছিলেন বলে অভিযোগ আছে ইমরান খান ও দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে। এ নিয়ে কিছুদিন আগেও পিটিআই দলে তোলপাড় হয়। আয়েশা গুলেলাই দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে এমন অভিযোগ আনার পর পিটিআই থেকে বলা হয়েছিল, তিনি পিপিপির হয়ে রাজনৈতিক খেলা খেলছেন। বিষয়টি চাউর হয় যখন পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে নওয়াজ শরীফ অযোগ্য ঘোষিত হন তখন।

শুক্রবার করাচি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আয়েশা গুলেলাই। এ সময়ে তিনি নকিবুল্লাহ মেহসুদ হত্যাকাণ্ডের ঘটনায় মালির সাবেক এসএসপি রাও আনোয়ারের সামরিক আদালতে বিচার দাবি করেন। তিনি করাচির অনিশ্চিত অবস্থায় অসন্তোষ প্রকাশ করেন।

আয়েশা বলেন, করাচির শান্তি ফিরিয়ে আনতে রেঞ্জাররা তাদের ভূমিকা রেখেছেন।

তিনি আরো বলেন, করাচির মানুষগুলোকে ভীতসন্ত্রস্ত করে তোলা হয়েছে। মাঝে মাঝেই এটা আমাকে পীড়া দেয়। নকিবুল্লাহ মেহসুদ মামলায় এখনও পলাতক রাও আনোয়ার। তাকে গ্রেপ্তারের দাবি জানান আয়েশা। এ সময় তিনি ভুয়া এনকাউন্টারের বিরুদ্ধে প্রধান বিচারপতির সুয়োমটো নোটিশের প্রশংসা করেন। বলেন, নিম্ন আদালতে সাধারণ মানুষের ন্যায়বিচার পাওয়া অনেক কঠিন। এর কারণ, দুর্নীতি। তাই নিম্ন আদালত থেকেই সংস্কার শুরু করার আহ্বান জানান গুলেলাই।

পাশাপাশি বলেন, অপরাধ বন্ধ করার জন্য দু’চারজন অপরাধীকে ফাঁসি দেয়া প্রয়োজনীয় হয়ে পড়েছে।

আপনাদের মতামত প্রকাশ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *