আজকের দিন তারিখ ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, রবিবার, ৬ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০ জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী, রাত ১:৩২
সর্বশেষ সংবাদ
আইন-আদালত, প্রধান সংবাদ, রাজনীতি ডা. শাহাদাতসহ ১৫ নেতাকর্মী কারাগারে, পুলিশের দুই মামলা

ডা. শাহাদাতসহ ১৫ নেতাকর্মী কারাগারে, পুলিশের দুই মামলা


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৯, ২০১৮ , ১২:২৫ অপরাহ্ণ | বিভাগ: আইন-আদালত,প্রধান সংবাদ,রাজনীতি


চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর গ্রেফতার করা মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাতসহ ১৫ নেতার্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শুক্রবার সকালে তাদের পুলিশ দুটি পৃৃথক মামলায় আদালতে হাজির করলে তাদের পক্ষে জামিনের আবেদন করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক এসএম মাসুদ পারভেজ দুই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এছাড়া ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ জানান, গতকাল নগর বিএনপি অফিস থেকে শাহাদাতসহ গ্রেফতার বিএনপি নেতাকর্মীদের আজ আদালতে হাজির করলে তাদের জামিনের আবেদন করা হয়। একই সাথে ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার আবেদন করা হয়। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে জেল কোড দিয়ে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গতকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম নগর বিএনপি কার্যালয়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়।

এ সময় ডা. শাহাদাত হোসেনসহ ১৯ জনকে আটক করলেও ৪ মহিলা কর্মীকে থানা থেকে ছেড়ে দিয়ে ১৫ জন নেতাকর্মীর নামে পুলিশ বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করেন।

আপনাদের মতামত প্রকাশ করুন