রাজাপুরে প্রধান শিক্ষকের বদলীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি): ঝালকাঠির রাজাপুর উপজেলার কাঠিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ এস্কেন্দার আলীকে শাস্তিমূলক বদলী করা হয়েছে। রাজাপুর উপজেলা শিক্ষা অফিসার খান মুহাম্মদ আলমগীর হোসেন স্বাক্ষরিত জেলা প্রাথমিক শিক্ষা অফিসের অনুকূলে এক আদেশে তাকে বদলী করা হয়েছে।

বদলীর খবরে এলাকাবাসী গতকাল শনিবার দুপুরে আনন্দ র‌্যালী ও মিস্টি বিতরণ করেছেন।

এলাকাবাসী জানান, সহকারী শিক্ষক থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পেয়ে বিদ্যালয়ের বই চুরি করে বিক্রি, সহকর্মীকে কুপিয়ে আহত, শিক্ষার্থী-সহকর্মী-অভিভাবক ও এলাকাবাসীর সাথে দুর্ব্যবহার এবং বিদ্যালয়কে কুক্ষিগত করে রাখার অভিযোগ আনেন এলাকাবাসী।

অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইয়াদুজ্জামান সরেজমিন তদন্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন। যার ফলে শিক্ষক মোঃ এস্কেন্দার আলীর নামে বিভাগীয় মামলা রুজু হয় এবং তাকে দক্ষিণ পালট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে শাস্তিমূলক বদলী করেন।

প্রশাসনিক কারণে উক্ত বদলীর আদেশ উল্লেখ করে বলা হয়েছে ২৫ জানুয়ারীর মধ্যে সেখানে যোগদান করতে। তিনি ওই আদেশ উপেক্ষা করে সেখানে যোগদান না করে অসুস্থজনিত কারণ দেখিয়ে দেড় মাস বিশ্রাম নেয়ার জন্য একটি মেডিকেল সনদ দাখিল করেছেন বলেও এলাকাবাসী জানান।

বিদ্যালয়ের প্রতিবেশী ও শুক্তাগড় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবুল হোসেন তালুকদার জানান, দীর্ঘদিন পর বিদ্যালয়টি রাহুর দশা থেকে মুক্ত পেয়েছে। তাই আমরা এলাকাবাসীকে সাথে নিয়ে আনন্দ র‌্যালী ও মিস্টি বিতরণ করেছি। স্থানীয় ইউপি সদস্য মোঃ আনোয়ার হোসেন এসময় উপস্থিত ছিলেন।

আপনাদের মতামত প্রকাশ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *