আজকের দিন তারিখ ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং, শনিবার, ৭ আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ মুহাররম, ১৪৪০ হিজরী, রাত ১১:৪৫
সর্বশেষ সংবাদ
আজকের সংবাদ, প্রধান সংবাদ আবারও শেয়ারবাজার ধস

আবারও শেয়ারবাজার ধস


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৮, ২০১৮ , ৩:৫৫ অপরাহ্ণ | বিভাগ: আজকের সংবাদ,প্রধান সংবাদ


ঢাকা টেলিগ্রাফ: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় ডিএসইর সূচক ৬ হাজারের নিচে নেমে গেছে।

লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি টাকা।

রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ২৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ২৩ লাখ ৭৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫২ পয়েন্ট কমে অবস্থান করে ৬০৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৪০৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫১২ কোটি ১৭ লাখ ৪৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৭১ কোটি ৯৩ লাখ ৭০ হাজার টাকা।

অন্যদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১৪৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩০ কোটি ৫ লাখ ৫৯ হাজার টাকা।

আপনাদের মতামত প্রকাশ করুন