আজকের দিন তারিখ ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং, শনিবার, ৭ আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ মুহাররম, ১৪৪০ হিজরী, রাত ১১:৪৫
সর্বশেষ সংবাদ
কোম্পানি সংবাদ, শেয়ার বাজার, সাপ্তাহিক রিপোর্ট সপ্তাহজুড়ে ৬ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে

সপ্তাহজুড়ে ৬ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: মার্চ ৩, ২০১৮ , ৫:০২ অপরাহ্ণ | বিভাগ: কোম্পানি সংবাদ,শেয়ার বাজার,সাপ্তাহিক রিপোর্ট


পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ লভ্যাংশ ঘোষণা করেছে।কোম্পানি গুলো হলো -রিলায়েন্স ইন্স্যুরেন্স,আইডিএলসি লিমিটেড,ডাচবাংলা ব্যাংক,ইউনাইটেড ফাইন্যান্স,লিন্ডে বাংলাদেশ এবং গ্যাক্স্যোস্মিথক্লাইন।কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স:পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস।আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৩ পয়সা।

আইডিএলসি লিমিটেড:পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইডিএলসি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ১৩ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৪১ পয়সা।

ডাচবাংলা ব্যাংক :ডাচবাংলা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ২৮ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৫৮ টাকা ৬৬ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স :ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য বা এনএভি হয়েছে ১৬ টাকা ৯৫ পয়সা।

লিন্ডে বাংলাদেশ :লিন্ডে বাংলাদেশ লিমিটেড ১৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি একই অর্থবছরের জন্য ২০০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ প্রদান করে। সব মিলিয়ে ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিলো। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬২ টাকা ৬০ পয়সা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪১ টাকা ৫৪ পয়সা।

গ্যাক্স্যোস্মিথক্লাইন :গ্যাক্স্যোস্মিথক্লাইনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ টাকা ৫৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১৮ টাকা ৩৫ পয়সা।

আপনাদের মতামত প্রকাশ করুন