আজকের দিন তারিখ ২২ জুন, ২০১৮ ইং, শুক্রবার, ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ শাওয়াল, ১৪৩৯ হিজরী, দুপুর ১:১২
সর্বশেষ সংবাদ
IPO, কোম্পানি সংবাদ, শেয়ার বাজার অ্যাডভেন্ট ফার্মা’র আইপিও তালিকা প্রকাশ

অ্যাডভেন্ট ফার্মা’র আইপিও তালিকা প্রকাশ


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: মার্চ ৫, ২০১৮ , ৪:২৫ অপরাহ্ণ | বিভাগ: IPO,কোম্পানি সংবাদ,শেয়ার বাজার


ঢাকা টেলিগ্রাফ: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়ায় থাকা ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের আইপিও লটারির ড্র হবে আগামী ১৩ মার্চ সকাল ১০টায়। এরই অংশ হিসেবে ইতিমধ্যে আইপিও’তে আবেদন করা বিনিয়োগকারীদের অ্যাকাউন্ট নম্বরের তালিকা প্রকাশ করা হয়েছে। বিনিয়োগকারীদের আবেদন সঠিকভাবে জমা হয়েছে কিনা তা নিচের লিঙ্কে ক্লিক করলেই জানতে পারবেন।

নিচের লিঙ্কে ক্লিক করে Ctrl+F প্রেস করে আপনার আইডি নম্বর বসিয়ে দিন। এতে অনেক খোঁজাখুজির ঝামেলা হবে না। এছাড়া তাড়াতাড়ি আপনার আইডি বের করতে পারবেন।

অ্যাডভেন্ট ফার্মার আইপিও লিষ্ট দেখতে ক্লিক করুন

জানা যায়, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মান এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

এর আগে গত ২ জানুয়ারি মঙ্গলবার বিএসইসির ৬২২তম কমিশন সভায় অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের আইপিও অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২.৪৫ টাকা। এছাড়া, বিগত চার বছরের অার্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে ০. ৯১ টাকা।

এদিকে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) শতভাগ বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ১ কোটি ৬৩ লাখ ৪৮ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ০.৩৪ টাকা। এর আগের বছর একই সময়ে কর পরিশোধের পর প্রকৃত মুনাফা ছিল ৭৯ লাখ ৯২ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.১৭ টাকা।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৯ টাকা। যা ৩০ জুন, ২০১৭ শেষে ছিল ১২.৪৫ টাকা। এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড।

আপনাদের মতামত প্রকাশ করুন
Tags: