আজকের দিন তারিখ ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং, শনিবার, ৭ আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ মুহাররম, ১৪৪০ হিজরী, রাত ১১:৪৩
সর্বশেষ সংবাদ
আইন-আদালত, প্রধান সংবাদ সুপ্রিমকোর্ট বার নির্বাচন: ঐক্যবদ্ধভাবে একক প্যানেলে নির্বাচনের সিদ্ধান্ত আইনজীবীদের

সুপ্রিমকোর্ট বার নির্বাচন: ঐক্যবদ্ধভাবে একক প্যানেলে নির্বাচনের সিদ্ধান্ত আইনজীবীদের


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: মার্চ ১০, ২০১৮ , ১২:৪০ অপরাহ্ণ | বিভাগ: আইন-আদালত,প্রধান সংবাদ


সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের নির্বাচনে একক প্যানেলে ঐক্যবদ্ধভাবে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। গতকাল রাতে বিএনপির আইনজীবীসহ অন্যান্য নেতাদের নিয়ে মহাসচিবের সাথে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিমকোর্ট বার এসোসিয়েসনের নির্বাচনে বিএনপি সমর্থীত প্যানেলের প্রার্থী বারের বর্তমান সভাপতি এডভোকেট জয়নুল আবেদীন এবং বর্তমান সম্পাদক এডভোটেক মাহবুব উদ্দিন খোকনের পক্ষে সবাই একক প্যানেলে কাজ করার পক্ষে একমত হন।

এর আগে গত মঙ্গলবার ব্যারিষ্টার জমির উদ্দিন সরকারকে আহবায়ক করে ২৫ সদস্যের নমিনেশন বোর্ড বার এসোসিয়েসনের নির্বাচনে বিএনপির প্যানেলে সভাপতি ও সম্পাদক পদে এডভোকেট জয়নুল আবেদীন ও এডভোটেক মাহবুব উদ্দিন খোকনসহ ২৫ সদস্যের নাম ঘোষণা করেন। পরে এই সিদ্ধান্তে বিপক্ষে অবস্থান নিয়ে দলের আরেক আইনজীবী এডভোকেট তৈমুর আলম খন্দকার ও রফিকুল হক তালুকদার আরেক প্যানেল ঘোষণা করেন।

বিরাজমান পরিস্থিতেতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। আলোচনার এক পর্যায়ে তৈমুর ও রফিকুলের বিদ্রোহী প্যানেল দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে এডভোকেট জয়নুল আবেদীন এবং এডভোকেট মাহবুব উদ্দিন খোকনের পক্ষে কাজ করার পক্ষে একমত হলে বিদ্রোহের অবসান ঘটে বলে ব্যরিষ্টার কায়সার কামাল জানান।

আপনাদের মতামত প্রকাশ করুন