আজকের দিন তারিখ ১৩ ডিসেম্বর, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, সকাল ৯:০০
সর্বশেষ সংবাদ
খেলাধুলা, জাতীয়, প্রধান সংবাদ শ্রীলঙ্কাকে হারিয়ে আবারও ইতিহাসের পাতায় বাংলাদেশ

শ্রীলঙ্কাকে হারিয়ে আবারও ইতিহাসের পাতায় বাংলাদেশ


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: মার্চ ১১, ২০১৮ , ১০:১০ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধুলা,জাতীয়,প্রধান সংবাদ


ঢাকা টেলিগ্রাফ: ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ (২-০) ব্যবধানে হারে বাংলাদেশ। এবার সেই লঙ্কানদের পরাজিত করতে তাদের মাঠেই মোকাবেলায় নেমেছে মাহমুদউল্লাহর দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রানের লক্ষ্য তাড়া করে জিতল বাংলাদেশ। একইসঙ্গে ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণে করল নিজেদের সর্বোচ্চ রান।

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো দুইশ রানের দেখা পেল বাংলাদেশ। বাংলাদেশ স্বাভাবিকভাবেই প্রথমবারের মতো জিতল দুইশ ছাড়ানো রান তাড়া করে। শ্রীলঙ্কার ২১৪ রান ছাড়িয়ে গেল দুই বল বাকি থাকতে। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজর বিপক্ষে। ২০০৭ সালে জোহানেসবার্গে ১৬৪ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শনিবার ৫ উইকেটে করা ২১৫ রান টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ। আগের সেরা ছিল ১৯৩। শ্রীলঙ্কার বিপক্ষেই গত ফেব্রুয়ারিতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে সেই রান করে হেরেছিল তারা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ২১৪/৬ (গুনাথিলাকা ২৬, মেন্ডিস ৫৭, পেরেরা ৭৪, শানাকা ০, চান্দিমাল ২, থারাঙ্গা ৩২*, থিসারা ০, জিবন ৬*; তাসকিন ১/৪০, মুস্তাফিজ ৩/৪৮, রুবেল ০/৪৫, মিরাজ ০/৩১, নাজমুল ০/২০, সৌম্য ০/১১, মাহমুদউল্লাহ ২/১৫)

বাংলাদেশ: ১৯.৪ ওভারে ২১৫/৫ (তামিম ৪৭, লিটন ৪৩, সৌম্য ২৪, মুশফিক ৭২*, মাহমুদউল্লাহ ২০, সাব্বির ০, মিরাজ ০*; চামিরা ১/৪৪, দনঞ্জয়া ০/৩৬, প্রদিপ ২/৩৭, গুনাথিলাকা ০/২২, থিসারা ১/৩৬, অজন্তা ০/২৫, শানাকা ০/১২)

ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী

আপনাদের মতামত প্রকাশ করুন