আজকের দিন তারিখ ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং, শনিবার, ১ পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪০ হিজরী, দুপুর ২:০৪
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বিনোদন সালমান খানের ৫ বছরের কারাদণ্ড

সালমান খানের ৫ বছরের কারাদণ্ড


পোস্ট করেছেন: ঢাকা টেলিগ্রাফ | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৫, ২০১৮ , ১০:৫২ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বিনোদন


বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করার দায়ে বলিউড তারকা সালমান খানকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে ভারতের যোধপুর আদালত।

পাশাপাশি ১০ হাজার রূপি জরিমানা করা হয়েছে তাকে। এরই মধ্যে সালমানকে রাজস্থানের যোধপুর জেলে নেয়া হয়েছে। তবে, পরবর্তী সময়ে উচ্চ আদালতে জামিনের আবেদন করতে পারবেন তিনি।

অভিযোগ রয়েছে বলিউডের সুপারস্টার সালমান খান ১৯৯৮ সালের রাজস্থানে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শ্যুটিংয়ে গিয়ে কঙ্কানি গ্রামে দু’টি বিরল প্রজাতির হরিণ শিকার করেছিলেন। এ সময়, বলিউডের সাল্লু ভাইয়ের সঙ্গে আরও ছিলেন তারকা সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলম।

প্রায় ২০ বছরের পুরনো এই মামলায় সালমানকে দোষী সাব্যস্ত করে বৃহস্পতিবার পাঁচ বছরের সাজা দেয় আদালত। তবে, এই মামলায় সালমান ছাড়া বাকি চার আসামী সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

এর আগে, মুম্বাইয়ে সালমানের গাড়ির চাপায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ২০১৫ সালে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল ভারতের একটি আদালত। তবে, পরে উচ্চ আদালত থেকে তিনি ওই মামলায় খালাস পান।

এদিকে সালমান খানকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ড দেয়ায় থমকে গেছে বলিউড। এ মুহূর্তে ৭০০ কোটিরও বেশি রুপি লগ্নি করা ‘ভারতের ভাইজান’কে নিয়ে অনিশ্চয়তার মুখে পড়েছেন অনেক চলচ্চিত্র প্রযোজক।

সালমানের সবশেষ মুক্তি পাওয়া সিনেমা ‘টাইগার জিন্দা হে’ এরই মধ্যে ৩০০ কোটিরও বেশি রুপি আয় করেছে। এছাড়াও, ১০০ কোটি রুপি বাজেটের রেমো ডি’সুজার ‘রেস থ্রি’ ছবিটি আগামী ১৫ই জুন মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আপনাদের মতামত প্রকাশ করুন