এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

বাংলাদেশ দলের যে ঘাটতি নিয়ে চিন্তিত শান্ত

ঢাকা টেলিগ্রাফ

প্রকাশিত: মে ৬, ২০২৪ , ১০:০৬ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য এই বৈশ্বিক আসরকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত অংশগ্রহণকারী দলগুলো। ব্যতিক্রম নয় বাংলাদেশও। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন ক্রিকেটাররা। প্রথম দুই ম্যাচ জিতে প্রস্তুতির শুরুটা ইতিবাচক হলেও দলের একটি ঘাটতি নিয়ে বেশ চিন্তিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বড় স্কোর গড়তে পারেনি জিম্বাবুয়ে। যার ফলে ব্যাট হাতে তেমন কোনো পরীক্ষায় পড়তে হচ্ছে না লিটনদের। এর ওপর প্রতি ম্যাচে স্বল্প সংগ্রহ তাড়ায় নেমেও আক্রমণাত্নক ব্যাটিং করতে পারছে না চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। দ্বিতীয় ম্যাচে তো রীতিমত জিততে ঘাম ছুটেছে স্বাগতিকদের। যা নিয়ে চিন্তিত অধিনায়ক শান্ত।

গতকাল রোববার (৫ মে) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শান্ত বলেন, ‘প্রথমত বোলাররা খুব ভালো করেছে। তবে ব্যাটসম্যানদের অনেক উন্নতির জায়গা আছে। আমাদের এসব নিয়ে কাজ করতে হবে। জিম্বাবুয়ে এখানে ভালো ক্রিকেটও খেলতে পারে। আমি মনে করি তারা মাঝখানে ভাল ব্যাটিং করেছে। বোলাররা কিছুটা করতে পারে, তবে আমি বোলিং নিয়ে চিন্তিত নই। তামিম ও লিটন যেভাবে ৪০+ পার্টনারশিপ নিয়ে ইনিংস শুরু করেছিল, এটা আমাদের দলকে সাহায্য করেছে। পরে হৃদয় ও রিয়াদ ভাই তা শেষ করেন। পরের ম্যাচ দিনে, তাই আমাদের পরিকল্পনাও ঐভাবে সাজাতে হবে।’

বেশিরভাগ দল স্কোয়াড জানিয়ে দিলেও এখন সময় নিচ্ছে বাংলাদেশ। আগামী সপ্তাহেই ঘোষণা হতে পারে ১৫ সদস্যের দল। ২-১টি পজিশন নিয়ে সংশয় থাকায় মূল্যায়ন করা হচ্ছে জিম্বাবুয়ে সিরিজের পারফরম্যান্স। তবে এমন মন্থর ব্যাটিংয়ে আদৌ কতটা প্রস্তুত হচ্ছে বাংলাদেশ, সেই প্রশ্ন তো থেকেই যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।