এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

বিশ্বকাপের জার্সি উন্মোচন করল পাকিস্তান

ঢাকা টেলিগ্রাফ

প্রকাশিত: মে ৭, ২০২৪ , ১০:২৮ পূর্বাহ্ণ

দরজায় কড়া নাড়ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে মাটিতে অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপকে সামনে রেখে বেশিরভাগ দলই স্কোয়াড ঘোষণা করেছে। অনেকে প্রকাশ্যে এনেছে বিশ্বকাপ জার্সিও। এবার সেই তালিকায় যোগ হলো পাকিস্তানের নাম। জমকালো আয়োজনে বিশ্বকাপ জার্সি উন্মোচন করল দেশটি।

গতকাল সোমবার (৬ মে) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জার্সি প্রকাশ করে পিসিবি। পাকিস্তানের এবারের জার্সিটিকে ম্যাট্রিক্স জার্সিও বলা হচ্ছে। বাবর আজমদের জার্সিতে সবুজের সমাহারে আধুনিকতার ছোঁয়া রয়েছে।

নতুন জার্সি উদ্বোধনে পাকিস্তান ক্রিকেট বোর্ড স্বাভাবিকভাবেই তাদের পোস্টারবয় করে অধিনায়ক বাবর আজমকে। যদিও লাহোরের অনুষ্ঠানে বাবর ছাড়াও হাজির ছিলেন মোহাম্মদ রিজওয়ান, শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ এর মতো ক্রিকেটাররা। উপস্থিত ছিলেন পিসিবি প্রধান মহসিন নাকভিও।

এবারের জার্সির ক্ষেত্রেও পরিচিত সবুজ রংয়ের গণ্ডি ছেড়ে বেরোয়নি পাকিস্তান। যদিও সবুজের একাধিক শেড রয়েছে এই জার্সিতে। বুকের বাঁ-দিকে হলুদ রংয়ে রয়েছে পিসিবির লোগে। তার উপরে রয়েছে একটি স্টার। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার জন্যই এই তারাটি আঁকা রয়েছে লোগোর উপরে। বুকের ডানদিকে রয়েছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো। তার রং সাদা। দুই হাতায় রয়েছে স্পনসরদের লোগো। সামনে সাদায় লেখা পাকিস্তান।

জার্সি উন্মোচন করলেও এখনও বিশ্বকাপ দল ঘোষণা করেনি পিসিবি। ধারণা করা হচ্ছে ২৫ মে পর্যন্ত আইসিসির যে সময়সীমা দেওয়া আছে, তার আগেই চূড়ান্ত স্কোয়াড জানিয়ে দেবে পিসিবি। ২০২২ আসরে ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি বাবররা। এবার সেই আক্ষেপ মেটাতে মরিয়া রিজওয়ানরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।