এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

লেবানন সীমান্তে হামলা চালাবে ইসরায়েল

ঢাকা টেলিগ্রাফ

প্রকাশিত: জুন ৫, ২০২৪ , ৫:১৭ অপরাহ্ণ

লেবানন সীমান্তে হামলা চালাতে প্রস্তুত ইসরায়েল। বুধবার দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু উত্তর সীমান্ত সফরের সময় এ কথা বলেছেন।

রয়টার্স জানিয়েছে, সীমান্তের নিকটবর্তী ইসরায়েলি শহরগুলো থেকে লোকজন সরিয়ে নেওয়া হয়েছে। এই শহরগুলোতে লেবাননের হিজবুল্লাহ রকেট ও ড্রোন হামলা চালিয়েছে। রকেটগুলো চলতি সপ্তাহে ব্যাপক বন্য আগুন লাগিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে বিস্তীর্ণ জমি পুড়িয়ে দিয়েছে।

নেতানিয়াহু বলেছেন, ‘যদি কেউ মনে করে তারা আমাদের ক্ষতি করবে এবং আমরা অলসভাবে বসে থাকব, তাহলে তারা একটি বড় ভুল করছে। আমরা উত্তরে খুব শক্তিশালী পদক্ষেপের জন্য প্রস্তুত। কোনো না কোনো উপায়ে আমরা উত্তরে নিরাপত্তা ফিরিয়ে আনব।’

গাজায় গত বছরের অক্টোবরে হামলা শুরু করে ইসরায়েল। এর প্রতিক্রিয়ায় লেবানন থেকে ইরান সমর্থিত হিজবুল্লাহ ইসরায়েলের সীমান্ত এলাকায় হামলা শুরু করে। ধারণা করা হচ্ছে, ইসরায়েল যদি কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করে তাহলে দুই পক্ষে সংঘাত তীব্র থেকে তীব্রতর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।