এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

‘স্কিল নয়, টাইগারদের সমস্যা মানসিক’

ঢাকা টেলিগ্রাফ

প্রকাশিত: জুন ৬, ২০২৪ , ৮:২৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ স্কিল নয়, বরং মানসিক। চাপ নিয়ে খেলতে থাকলে, এখান থেকে বের হবারও কোন সম্ভাবনা দেখছেন না খালেদ মাহমুদ সুজন। দলের একাদশ নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন এ বিসিবি পরিচালক। তবে সবকিছু পেছনে ফেলে, ছন্দে ফিরে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠবে বাংলাদেশ— বিশ্বাস, সুজনের।

একে তো ছন্নছাড়া পারফরম্যান্স, অন্যদিকে কালেভদ্রে টিম প্রাকটিস। তাই গণমাধ্যম কিংবা সোশ্যাল মিডিয়ায় সমালোচকদের ছোড়া তীরে বিদ্ধ টিম বাংলাদেশ।

তবে পর্যাপ্ত অনুশীলনের অভাব নয়, খালেদ মাহমুদ সুজন মনে করেন টাইগারদের টানা ব্যর্থতার কারণ মানসিকতা। পাশাপাশি, দলের একাদশ নির্বাচন নিয়েও প্রশ্ন রয়েছে সাবেক এ অধিনায়কের।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, স্কিলের আমি কোন সমস্যাই দেখি না। আমি মনে করি, এটা মানসিক সমস্যা। যখন আমরা যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম ম্যাচ খেললাম, তখন তামিম কেন খেলল না — আমার প্রশ্ন এটাই। জিম্বাবুয়ে সিরিজে যে ব্যাটসম্যানটা ভালো রান করেছে — সে তামিম-ই। যদি আপনি না জানেন আপনার প্রথম দল কোনটা, তাহলে এটা অবাক করারই কথা।

বেশ একটা লম্বা সময় ধরে রানে নেই টাইগার টপ অর্ডার। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর, প্রশ্ন ওঠেছে লিটন-শান্তদের যোগ্যতা নিয়েও। তবে সুজনের মতে, যোগ্যতার হিসেব টানলে এর চেয়ে ভালো দল টিম টাইগার। বিশ্বাস আছে, দ্বিতীয় রাউন্ডে উঠবে শান্তরা।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘লিটন, সৌম্য ও শান্ত — এ তিনজনই সফল। যদিও ওদের রান হচ্ছে না, তবে রান হবে এবং বাংলাদেশও ঘুরে দাঁড়াবে। আমি মনে করি, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচই জিতবে এবং দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ খেলবে আমি বিশ্বাস করি।’

তবে এতকিছুর মাঝে ব্যতিক্রম কেবল মাহমুদউল্লাহ রিয়াদ। স্রোতের বিপরীতে হেঁটে দারুণ এক প্রত্যাবর্তনের মাইলফলক স্থাপন করেছেন সিনিয়র এ ক্যাম্পেইনার।

সুজন বলেন, আমার মনে হয় রিয়াদ চাপে খেলতেই বেশি পছন্দ করে। আর ও সবসময় এ চাপেই ক্রিকেট খেলেছে। সে (দল থেকে) বাদ পড়ে আর ঢুকে। তার জন্য শুভকামনা। সে স্রোতের বিপরীতে খেলে নিজেকে প্রমাণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।