শেয়ার দর বাড়ার শীর্ষে উঠে এসেছে বিডিকম

আগের সংবাদ

ভারতের পার্লামেন্ট ও রাজ্যসভায় নারীদের এক-তৃতীয়াংশ আসন নিশ্চিত

পরের সংবাদ

রেকর্ডের দিন

সর্বোচ্চ মৃত্যু ২১, রেকর্ড শনাক্ত ১ হাজার ৬০২

admin

প্রকাশিত: মে ১৮, ২০২০ , ২:৪৩ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১ জনের এবং আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৬০২ জন। দেশের ৪২ টি ল্যাবে মোট ৯  হাজার ৭৮৮ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সবমিলিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৩৪৯ জনের এবং মোট আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৮৭০ জন। নতুন করে ২১২ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৪ হাজার ৫৮৫ জন।

সোমবার (১৮ মে) দুপুরে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। মৃতদের মধ্যে ১৫ জনের হাসপাতালে মৃত্যু হয়েছে এবং ৪ জন বাসায় মৃত্যুবরণ করেছেন। নতুন করে মৃতদের ১৭ জন পুরুষ এবং নারী ৪ জন। যাদের মধ্যে ঢাকায় ১২ জন চট্রগ্রামে ৭ জন। সিলেট ও রাজশাহীতে একজন করে মৃত্যুবরণ করেছেন।

তামাক জাতীয় দ্রব্য গ্রহণ করতে নিষেধ করা হয়। ধুমপানের ফলে ফুসফুসের ক্ষতি হয়ে এবং এতে করোনায় মৃত্যুঝুঁকি বৃদ্ধি পায় বলে সতর্ক  করা হয় স্বাস্থ্যকর খাবার খেতে এবং নিজের সাবধানতা নিজেদেরকে খেয়াল রেখে চলাচল করার আহ্বান জানানো হয়। যে কেউ আক্রান্ত হতে পারে তাই মানসিকভাবে সুস্থ থাকার পরামর্শ দেয়া হয়। স্বাস্থ্যকর খাবার খেতে এবং নিজের সাবধানতা নিজেদেরকে খেয়াল রেখে চলাচল করার আহ্বান জানানো হয়। যে কেউ আক্রান্ত হতে পারে তাই মানসিকভাবে সুস্থ থাকার পরামর্শ দেয়া হয়।

উল্লেখ্য, গতকাল মৃত্যু হয়েছিল ১৪ জনের এবং একদিনে  আক্রান্ত হয়েছিল মোট ১ হাজার ২৭৩ জন। ফলে গতকালের চেয়ে আজকে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩২৯ টি এবং মৃত্যু বেড়েছে ৭ টি।

নকি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।