এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম আন্তর্জাতিক চাহিদা অনুসারে প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির

ঢাকা টেলিগ্রাফ

প্রকাশিত: মে ৬, ২০২৪ , ৯:০৫ পূর্বাহ্ণ

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বের আলোকে প্রণয়ন করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

গতকাল রোববার (৫ মে) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রতিবেদন পেশকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার ক্ষেত্রে তথ্য-প্রযুক্তির ব্যবহার বাড়ানোর প্রতি গুরুত্ব আরোপ করেন। তৃণমূল পর্যায়ে শিক্ষা উপকরণ পৌঁছানোর ক্ষেত্রে তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করারও নির্দেশ দেন রাষ্ট্রপতি।

বর্তমান বিশ্ব প্রেক্ষাপটে উন্নয়ন ও অগ্রগতির জন্য গবেষণার কোনো বিকল্প নেই- উল্লেখ করে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ে গবেষণা পরিচালনার ক্ষেত্রে গুণগত মান নিশ্চিত করার আহ্বান জানান।

সাক্ষাৎকালে বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবদের উপস্থিতিতে উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিকসহ সার্বিক কার্যক্রম ও বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।