এমপি আনার হত্যায় তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো চাপ নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত- জাতিসংঘ

পরের সংবাদ

রাজধানীর একটি বাসায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনা, দুই শিক্ষার্থী দগ্ধ

admin

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:২৩ অপরাহ্ণ

রাজধানীর তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজার এলাকায় একটি বাসার তিন তলায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই বাসায় থাকা দুই শিক্ষার্থী দগ্ধ হয়েছেন। তারা হলেন, মো. ইয়াসিন (৩৩) ও জিতু (৩৩)।

শুক্রবার (১ অক্টোবর) রাত ৮টার দিকে পূর্ব তেজতুরী বাজারের মহিলা কলেজ গলির ২৭/এ নম্বর বাসায় এ ঘটনা ঘটে। পরে তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তবে, কি কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে সে বিষয়ে নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। প্রাথমিকভাবে ইলেট্রিক বিস্ফোরণ ধারণা করা হলেও আসল কারণ জানতে তদন্ত শুরু করেছে সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট।

জানা গেছে, দগ্ধ দুই শিক্ষার্থীই ওই বাসায় মেস মেম্বার হিসেবে ভাড়া থাকতেন। তাদের মধ্যে ইয়াসিনের বাড়ি চাঁদপুর। তিনি বর্তমানে এমবিএ পাশ করে টিউশনি করাতেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, রাত ১১টার দিকে ইয়াসিন ও জিতুকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তারা জানিয়েছেন, পূর্ব তেজতুরী বাজারের জনতা ফার্মেসী সংলগ্ন ৬ তলা একটি বাড়ির ৩ তলায় কয়েকজন মিলে মেস করে থাকতেন তারা। রাত ৮টার দিকে তাদের রুমে বিস্ফোরণ ঘটে।

চিকিৎসকদের বরাত দিয়ে বাচ্চু মিয়া আরও জানান, ইয়াসিনের শরীরের ৫০ শতাংশ ও জিতুর শরীরের ৬৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদেরকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে।

তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান বলেন, বিকট শব্দে বিস্ফারণ হলেও কারণ জানা যায়নি। ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডিবিসহ পুলিশ বিভিন্ন ইউনিটের সদস্যরা কাজ করছেন। কি কারণে বিস্ফোরণ ঘটেছে সেটি পরে নিশ্চিত হওয়া যাবে। তবে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ইলেক্ট্রিক বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

জাক/পা আ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ঢাকা টেলিগ্রাফ এর দায়ভার নেবে না।